Bartaman Patrika
কলকাতা
 

ইঞ্জিন বিকল, কাকদ্বীপের ট্রলার, বাংলাদেশে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সমুদ্রে মাছ ধরতে গিয়ে কাকদ্বীপের একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যাওয়াতে তা চলে গিয়েছে বাংলাদেশের জলসীমানায়। বিষয়টি নিয়ে ইতিমধ্যে কাকদ্বীপ মৎস্যজীবীদের পক্ষ থেকে জেলা প্রশাসনের মাধ্যমে বাংলাদেশের উপকূল রক্ষী বাহিনীকে জানানো হয়েছে।
বিশদ
তারকেশ্বরের ডেপুটি চেয়ারম্যানের ছবি দিয়ে পোস্টার, শোরগোল

 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর শহর জুড়ে তৃণমূল নেতাদের তোলাবাজি, দুর্নীতির বিরুদ্ধে পোস্টার পড়া নিয়ে শোরগোল ছড়াল। তারকেশ্বর বাসস্ট্যান্ড, চাউলপট্টি, পদ্মপুকুর, বাজার এলাকাসহ শহরের বিভিন্ন জায়গায় পুরসভার উপ পুরপ্রধান উত্তম কুণ্ডু, ১২ নং ওয়ার্ডের কাউন্সিলার রূপা সরকার ও বালিগোড়ি (১) পঞ্চায়েতের প্রধান হারাধন মজুমদারের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে ছবি দিয়ে পোস্টার ঘিরে জল্পনা শুরু হয় তারকেশ্বরে।
বিশদ

  হিঙ্গলগঞ্জ-বসিরহাট ১০ জোড়া বাস উদ্বোধন নুসরতের

 বিএনএ, বারাসত: হাসনাবাদের ইছামতী নদীর উপর বনবিবি সেতু চালু হওয়ায় এই প্রথমবার হিঙ্গলগঞ্জের লেবুখালি থেকে সরাসরি বসিরহাটের বদরতলা পর্যন্ত ১০ জোড়া বাস চালু হল। ফলে, সুন্দরবন অঞ্চলের ছাত্রছাত্রী, চাকরিজীবী, নিত্যযাত্রী সহ কয়েক হাজার মানুষ উপকৃত হবেন। বিশদ

হাওড়া পুরসভার অস্থায়ী কর্মীদের
বেতন নিয়ে ফের জটিলতা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পুরসভায় গত অক্টোবর মাসে নিয়োগ হওয়া ৪১৯ জন কর্মীর বেতন নিয়ে জটিলতা দেখা দিয়েছে। ইতিমধ্যেই পুরসভা সিদ্ধান্ত নিয়েছে, জুন মাসের বেতন তাঁদের দিয়ে দেওয়া হবে। কিন্তু, তার জন্য অ্যাটেনডেন্স শিট নেওয়া হবে। কিন্তু, কর্মীদের দাবি, তাঁরা গত অক্টোবর মাস থেকে কাজ করছেন।
বিশদ

রাতের বাইপাসে গাড়িতে ধাক্কা, হেনস্তা,
পুলিসের বিরুদ্ধে ক্ষোভ টেলি অভিনেতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস কমিশনার অনুজ শর্মা বারবার বলছেন, দায়িত্ব পালনে কোনও ধরনের গাফিলতি বা নিষ্ক্রিয়তা বরদাস্ত করা হবে না। অভিযোগকারী বা অভিযোগকারিণীকে পুলিসকর্মীরা যাতে সাহায্য করেন, সেজন্য প্রয়োজনীয় নির্দেশিকা জারি করেছেন তিনি।
বিশদ

06th  July, 2019
২ অভিযুক্ত পুলিস হেফাজতে
রেলে চাকরি দেওয়ার নামে ২ লক্ষ ৬৫
হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ব রেলে চাকরি দেওয়ার নাম করে হুগলির সিঙ্গুরের বাসিন্দা এক যুবকের কাছ থেকে ২ লক্ষ ৬৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বৃহস্পতিবার টালা থানার পুলিস দুই যুবককে গ্রেপ্তার করল। গড়িয়া ও বাগুইআটির বাসিন্দা ওই দুই অভিযুক্তের নাম অর্ণব চক্রবর্তী ও বাপি মণ্ডল। শুক্রবার ধৃতদের শিয়ালদহ আদালতে তোলা হলে বিচারক তাদের আগামী ১১ জুলাই পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

06th  July, 2019
ব্যান্ডেলে তৃণমূল নেতা খুনে বিহার
থেকে গ্রেপ্তার মূল অভিযুক্ত

 বিএনএ, চুঁচুড়া: ব্যান্ডেলে তৃণমূল নেতা দিলীপ রাম খুনে মূল অভিযুক্ত সঞ্জয় মিশ্রকে বুধবার রাতে বিহার থেকে গ্রেপ্তার করে ব্যান্ডেল জিআরপি এবং চন্দননগর পুলিস কমিশনারেটের গোয়েন্দাদের একটি দল। ধৃত ব্যক্তি বিজেপি নেতা বলে তৃণমূলের দাবি। এই মামলায় আরও দুই অভিযুক্ত পলাতক।
বিশদ

06th  July, 2019
শহর জুড়ে আলোড়ন, তদন্তে পুলিস
কাটমানি ফেরত চেয়ে হাওড়ার কিছু তৃণমূল
নেতা ও বিদায়ী কাউন্সিলারের নামে পোস্টার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার কাটমানি নিয়ে হাওড়া শহরের কয়েকজন তৃণমূল নেতা ও বিদায়ী কাউন্সিলারের নামে পোস্টার পড়ল শহরের বিভিন্ন জায়গায়। তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। এই পোস্টার কারা দিয়েছে, তা উল্লেখ নেই। তবে ‘কাটমানির টাকা ফেরত চাই’ বলে পোস্টারে লেখা হয়েছে।
বিশদ

06th  July, 2019
মমতার নির্দেশের পরদিনই উত্তরপাড়া জলপ্রকল্পের কাজ দেখতে গেলেন শীর্ষকর্তারা

 বিএনএ, চুঁচুড়া: ১৭৬৩ কোটি টাকার জল প্রকল্পের কাজ খতিয়ে দেখতে শুক্রবার উত্তরপাড়ায় যান কেএমডিএ’র চিফ এগজিকিউটিভ অফিসার অন্তরা আচার্য। তিনি পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের অফিসারদের সঙ্গে বৈঠক করেন।
বিশদ

06th  July, 2019
সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎ, ধনেখালির ২ তৃণমূল নেতাকে ২ কোটি টাকা ‘জরিমানা’ করল গ্রামবাসী 

 সংবাদদাতা, ধনেখালি: প্রধানমন্ত্রী আবাস যোজনার অসম্পূর্ণ ঘর ও শৌচালয় তৈরির টাকা গ্রাহকদের ফিরিয়ে দেওয়ার জন্য ২ কোটি টাকা জরিমানা করা হল ধনেখালি (১) পঞ্চায়েতের প্রধান শফিকুল ইসলাম, তৃণমূল অঞ্চল সভাপতি অরুণ বেরা সহ কয়েকজনের বিরুদ্ধে। গ্রামবাসীরা মিলিতভাবে বৈঠক করে টাকা ফেরতের ‘শাস্তি’র কথা জানিয়ে দিয়েছেন।
বিশদ

06th  July, 2019
  কলকাতায় যত্রতত্র জঞ্জাল পোড়ালে জেল ও জরিমানা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বিভিন্ন রাস্তায় জঞ্জাল-আবর্জনা পোড়ানোর জন্য পরিবেশ দূষিত হচ্ছে বলে বিশেষজ্ঞরা অভিযোগ করেছেন। যত্রতত্র জঞ্জাল-আবর্জনা পোড়ানো আটকাতে এবার উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। ঠিক হয়েছে, যেখানে সেখানে জঞ্জাল-আবর্জনা পোড়ালে পুলিস আইনানুগ ব্যবস্থা নেবে।
বিশদ

06th  July, 2019
সব্যসাচীর সামনেই বিক্ষোভ ঘিরে
ধুন্ধুমার বিদ্যুৎ ভবনে, অসন্তুষ্ট মন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যুৎ বন্টন কোম্পানির কর্মীরা বেতন, ডিএ বাড়ানোর দাবিতে বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের সামনেই পুলিসের ব্যারিকেড ভেঙে বিদ্যুৎ ভবনে ঢুকে বিক্ষোভ দেখালেন। তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি অনুমোদিত রাজ্য বিদ্যুৎ পর্ষদ এমপ্লয়িজ ইউনিয়নের তরফে হাজারেরও বেশি কর্মী শুক্রবার দুপুরে সল্টলেকের করুণাময়ীতে বিদ্যুৎ ভবনের গেটে বিক্ষোভ দেখান।
বিশদ

06th  July, 2019
  শ্রাবণী মেলা উপলক্ষে তারকেশ্বরে প্রশাসনিক বৈঠক

 সংবাদদাতা, তারকেশ্বর: শ্রাবণী মেলা উপলক্ষে শুক্রবার তারকেশ্বরে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল ভগৎ সিং মঞ্চে। সভায় উপস্থিত ছিলেন ডিএসপি অরিন্দম দাস , বিডিও জয়গোপাল পাল, পুরপ্রধান স্বপন সামন্ত, উপ পুরপ্রধান উত্তম কুণ্ডু সহ বিদ্যুৎ, দমকল ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
বিশদ

06th  July, 2019
কলকাতা বিশ্ববিদ্যালয়ে পুনর্মূল্যায়নের ফল এখনই নয়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের প্রথম সেমেস্টারের উত্তরপত্রের পুনর্মূল্যায়নের ফল এখনই প্রকাশিত হচ্ছে না। এ বিষয়ে ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একাংশ কিছুটা দুশ্চিন্তায় রয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামকের অফিস থেকে এক আধিকারিক জানান, প্রক্রিয়া চলছে।
বিশদ

06th  July, 2019
রথযাত্রার ভিড়েও ‘জয় শ্রীরাম’ ধ্বনি
মাহেশকে সাজিয়ে তুলতে প্রয়োজনে
আরও টাকা দেওয়া হবে: মমতা

অরূপ ভট্টাচার্য, মাহেশ, বিএনএ: মাহেশকে সাজিয়ে তুলতে রাজ্য সরকার আগেই ১০ কোটি টাকা বরাদ্দ করেছে। পরবর্তী সময়ে আরও ১৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। প্রয়োজন হলে আরও টাকা দেওয়া হবে। বৃহস্পতিবার প্রথমবারের জন্য মাহেশ মন্দির পরিদর্শনের পর বক্তব্য রাখতে গিয়ে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

05th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: খাঁচা পাতার ছয়দিনের মাথায় ধূপগুড়ির রিয়াবাড়ি চা বাগানে ধরা পড়ল চিতাবাঘ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুদণ্ড সোজা রেখে দেশের লোকপালের দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ। শনিবার দেশের প্রথম লোকপাল অর্থাৎ, ‘নাগরিকের রক্ষাকর্তা’ হিসেবে ...

ম্যাঞ্চেস্টার, ৬ জুলাই: বিশ্বকাপের শেষ ম্যাচে যেন চেনা ছন্দেই ধরা দিল প্রোটিয়ারা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তুলল ৬ উইকেটে ৩২৫ রান। ...

নয়াদিল্লি, ৬ জুলাই (পিটিআই): নবীন উদ্যোপতিদের (স্টার্ট আপস) উৎসাহ দিতে এবার বাজেটে ঢালাও সুবিধার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এরপরেও স্টার্ট আপ নিয়ে অনেক আশঙ্কা থেকে যাচ্ছে। প্রথমত, ব্যবসা শুরু করেই স্টার্ট আপ সংস্থাগুলিকে আয়কর নোটিসের সম্মুখীন হতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। পঠন-পাঠনে আগ্রহ কম থাকবে। কর্মলাভের সম্ভাবনা আছে। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু

06th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৭২ টাকা ৮৭.৯১ টাকা
ইউরো ৭৫.৯৫ টাকা ৭৮.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,১৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষা‌ঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২০/২৩ দিবা ১/১০। মঘা ৪২/৫৩ রাত্রি ১০/১০। সূ উ ৫/০/৫৪, অ ৬/২১/২২, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/৫৩ গতে উদয়াবধি, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি।
২০ আষাঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২৮/৪৯/৪৫ অপঃ ৪/৩২/৪৫। মঘানক্ষত্র ৫২/৫৯/৪১ রাত্রি ২/১২/৪৩, সূ উ ৫/০/৫১, অ ৬/২৩/২৬, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ মধ্যে, বারবেলা ১/২২/২৮ গতে ৩/২/৪৭ মধ্যে, কালবেলা ৬/৪১/১০ মধ্যে ও ৪/৪৩/৭ গতে ৬/২৩/২৬ মধ্যে, কালরাত্রি ৭/৪৩/৭ মধ্যে ও ৩/৪১/১১ গতে ৫/১/১৪ মধ্যে।
 ২ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মলাভের সম্ভাবনা আছে। বৃষ: প্রেম-প্রীতিতে ভালোমন্দ মিশিয়ে চলবে। মিথুন: কর্মে যশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৫৬: মৃত্যুর ২৫ বছর বাদে জোয়ান অব আর্ককে ধর্মনিন্দার অভিযোগ ...বিশদ

07:03:20 PM

আফগানিস্তানের ব্যস্ত বাজারে মর্টার হানা, মৃত ১৪, জখম ৪০
 কাবুল, ৬ জুলাই (পিটিআই): ব্যস্ত আফগান বাজারে অতর্কিত মর্টার হামলায় ...বিশদ

08:21:00 PM

দায়িত্ব বাড়ল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের  
দায়িত্ব বাড়ানো হল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, ...বিশদ

05:00:00 PM

১২৮৪১ হাওড়া-চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস আজ সন্ধ্যা ৬:৫০ মিনিটের বদলে রাত ৮টার সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে

04:04:00 PM

মুম্বই কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মিলিন্দ দেওরা 

03:44:00 PM